বৃহস্পতিবার, ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচনে অনিয়মের অভিযোগ থাইল্যান্ডের দুই প্রধান রাজনৈতিক দলের

ক্রাইম রিপোর্ট ডেস্ক[] থাইল্যান্ডের বহুলকাঙ্ক্ষিত সাধারণ নির্বাচনের ফলাফলের নির্ভুলতা নিয়ে গতকাল প্রশ্ন তুলেছে দুটি প্রধান রাজনৈতিক দল। ভোট গণনায় ক্ষমতাসীন সেনাসংশ্লিষ্ট দল এগিয়ে থাকার পরিপ্রেক্ষিতে কারচুপির কথা বলছে বিরোধী দল দুটি। খবর রয়টার্স।
নির্বাচনে অনিয়ম ও পক্ষপাতমূলক ফলাফলকে আইনি চ্যালেঞ্জে ফেলতে চায় একটি দল। বর্তমান নির্বাচন কমিশনকে অভিশংসিত করার দাবিতে একটি অনলাইন পিটিশন করা হয়েছে, যেখানে কয়েক ঘণ্টার মধ্যে তিন লাখ মানুষ স্বাক্ষর করেছে।
ফিউ থাই পার্টির প্রধানমন্ত্রী প্রার্থী সুদারাত কেয়ুরাফান বলেন, ‘নির্বাচনে অনিয়ম হয়েছে এবং আমরা তা মেনে নেব না। এতে জাতির বিশ্বাসযোগ্যতা ও জনগণের আস্থা ক্ষতিগ্রস্ত হয়েছে।’
এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমরা আগেও ভোট কেনা-বেচা, ক্ষমতার অপব্যবহার এবং প্রতারণা নিয়ে অভিযোগ করেছি। নির্বাচনে তিনটিরই প্রতিফলন ঘটেছে। আমরা আইনিভাবে লড়াই চালাব।’
সরকার গঠন করতে তার দল সামরিক জান্তাবিরোধী অন্য দলগুলোর সঙ্গে জোট করবে বলে জানান সুদারাত। স্বেচ্ছানির্বাসিত সাবেক প্রধানমন্ত্রী থাকসিন সিনাওয়াত্রার অনুগত হিসেবে পরিচিত ফিউ থাই পার্টি।
সেনা মদদপুষ্ট রাজনৈতিক দলটি নিম্নকক্ষের ৫০০ আসনে পর্যাপ্ত আসন নিয়ে জিতবে কিনা, তা নিশ্চিত নয়। গতকাল থাই নির্বাচন কমিশন জানায়, তারা ৩৫০ আসনে বিজয়ীদের নাম ঘোষণা করবে। আগামী শুক্রবার প্রার্থীদের প্রাপ্ত ভোটের হিসাব জানাবে নির্বাচন কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category